আপনি গ্রাফিক্স ডিজাইনার হতে চাচ্ছেন? বা গ্রাফিক্স ডিজাইন কোর্স করছেন, কিন্তু ইংরেজীতে প্রচুর দুর্বল। আপনি কি পারবেন সফল হতে? - Creative Design BD

Latest

WELCOME TO CREATIVE DESIGN BD

Saturday, May 27, 2017

আপনি গ্রাফিক্স ডিজাইনার হতে চাচ্ছেন? বা গ্রাফিক্স ডিজাইন কোর্স করছেন, কিন্তু ইংরেজীতে প্রচুর দুর্বল। আপনি কি পারবেন সফল হতে?


creative design bd
আপনি ইংরেজীতে খুব খারাপ তাই বলে কি আপনি ইনকাম বা একজন ফ্রিল্যান্সার হতে পারবেন না?
অবশ্যই পারবেন। আপনার জন্য রয়েছে অসংখ্য সুযোগ।
১. আপনি যদি ইংরেজীতে দূর্বল থাকেন তাহলে তাহলে মার্কেটপ্লেস থেকে ভাল হবে গ্রাফিক্সরিভারে কাজ করা। কারন এখানে আপনি একটু ঘাটাঘাটি করলেই বুঝে যাবেন। সব কিছুই সবাই লেখেই দেয় যেই আপনি হালকা চেঞ্জ করে নিজের করে চালিয়ে নিতে পারবেন।
গ্রাফিক্স রিভারে আপনার ডিজাইন আইটেম সেল করে প্রতিমাসে প্রচুর ডলার ইনকাম করতে পারবেন এর জন্য আপনাকে কারো সাথে কথাও বলতে হবেনা। আপনার কাজ শধু ডিজাইন সাবমিট করা ডিজাইন যদি এপ্রুভ হয় তাহলে আর বাকি কাজ ইনভাটোর।
২. শধু যে গ্রাফিক্সরিভার এই কাজ করার সুযোগ আছে তা নয় আরো বেশ কয়েকটা রিসেলেবল মার্কেটপ্লেস আছে যেখানে আপনার ডিজােইন সেল করতে পারবেন।
৩. এছাড়া আপনি কনটেস্ট মার্কেটপ্লেস এ জয়েন করতে পারেন। এখানে ও আয়ের সুযোগ রয়েছে প্রচুর। যদিও এটা সম্ভবনা তারপর ও আপনি যত বেশি কনটেস্ট এ জয়েন করবেন ততো আপনার ডিজাইন আইডিয়া বাড়বে অভিজ্ঞতা বাড়বে।
আমার বন্ধু শুধুমাত্র কনটেস্ট এ জয়েন করে প্রতি মাসে তার টার্গেট থাকে মিনিমাম ৫টা কনটেস্ট Win করা এবং সে প্রতি মাসে ৫/৮ কনটেস্ট Win করে প্রতিমাসে তার ইনকাম ৪০০ ডলার থাকে।
৪. বর্তমানে টি-শার্ট ডিজাইন করে ও প্রচুর আর্ন করা যাচ্ছে যেখানে আপনার কাজ শুধু ভাল মানে ডিজাইন করা এবং সাইট ও দেওয়া আর এরপর সাইটের কোন ভিজিটর এর পছন্দ হলে সে ডিজাইন করা টিশার্টটি কিনলে আপনার একাউন্ট এ ডলার জমা হয়ে যাবে। এর জন্য যদিও আপনাকে বেসিক মার্কেটিং শিখে নিতে হবে। তাহলে প্রচুর সেল পাবেন।
পরিশেষে বলবো ইংরেজীর গুরুত্ব অপরিসীম যা বলে বুঝানোর বাইরে। আজ আমরা স্প্যামার কেন? কারন আমরা ইংরেজী জানিনা। আমি চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি আমাদের দেশে অনেক ভাল ডিজাইনার আছে শুধু ইংরেজীর মান ভাল না থাকায় অনেক ক্লায়েন্ট এদের সাথে কাজ করতে চাইনা কারন কথা বলে ক্লায়েন্ট মজা পায়না বা এত সময় নেই আপনাকে বার বার বুঝাবে।
আমি মাত্র একটি কথায় বলবো আপনি ফ্রিল্যান্সার হতে চান যেকোন সেক্টর পছন্দ করে কাজ শিখেন এবং ইংরেজী ভাল না জানলে ইংরেজী টা ও শিখতে থাকেন কারন এটাও সমান গুরুত্বপূর্ন।

No comments:

Post a Comment